শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
পাকিস্তানে চীন রাষ্ট্রদূতকে লক্ষ্য করে হামলা, হতাহত ১২

পাকিস্তানে চীন রাষ্ট্রদূতকে লক্ষ্য করে হামলা, হতাহত ১২

স্বদেশ ডেস্ক:

পাকিস্তানের কোয়েটা শহরে একটি বিলাসবহুল হোটেলে বোমা হামলায় ১৬ জন হতাহতের ঘটনা ঘটেছে। নিহত হয়েছেন চারজন, আহতের সংখ্যা ১২। ধারণা করা হচ্ছে, পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতকে লক্ষ্য করে সেরিনা হোটেলের গাড়ি পার্কিং এলাকায় এই বোমা হামলা ঘটনা ঘটে।

পাকিস্তানের পত্রিকা ডন’র খবরে বলা হয়েছে, পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে আফগানিস্তানের সীমান্তবর্তী কোয়েটা শহরে অবস্থান করছেন চীনের রাষ্ট্রদূত। তবে হামলার সময় রাষ্ট্রদূত সে হোটেলে ছিলেন না। পাকিস্তানী তালেবান বলেছে, এই হামলা তারাই চালিয়েছে। কিন্তু বিস্তারিত কিছু জানায়নি তারা।

এদিকে বিবিসি বলছে, কোয়েটা শহরে অবস্থিত সেরেনা হোটেলে অবস্থান করছিলেন চীনের রাষ্ট্রদূত। সেখানে গাড়ি পার্কিংয়ের স্থানে তাকে লক্ষ্য করে এ হামলা চালানো হয় বলে সন্দেহ করা হচ্ছে। তবে হামলার স্থানে উপস্থিত ছিলেন না।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ এটাকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করে বলেন, ‘বিস্ফোরণে কমপক্ষে চারজন মারা গেছেন এবং ১২ জন আহত হয়েছেন। রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রায় চারজনের একটি চীনা প্রতিনিধি হোটেলটিতে অবস্থান করছিলেন। বিস্ফোরণের সময় রাষ্ট্রদূত একটি মিটিংয়ে অংশ নিতে হোটেলের বাইরে যান।’

কোয়েটার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা আজহার ইকরাম হতাহতের বিষয়টি নিশ্চিত করে ডনকে বলেন, পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে। আশা করছি আমরা একটি যৌক্তিক ফলাফলে পৌঁছাবো।

স্থানীয় সময় গতকাল বুধবার রাত ১০টা ১৫ মিনিটে বিস্ফোরণটি ঘটে। ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছায় দমকল, উদ্ধার কর্মকর্তা এবং নিরাপত্তা বাহিনী। কাউকে ঘটনাস্থলে যেতে দেওয়া হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877